AWARENESS PROGRAM IN CHITTAGONG

 

চট্টগ্রামে আইএসপিএবি এর আয়োজনে অনুষ্ঠিত হলো তথ্যপ্রযুক্তি ও যোগাযোগ এর উপর সচেতনতা কর্মশালা।

অদ্য ২৮ জুন ২০১৪ ইস্পাহানি পাবলিক স্কুল এন্ড কলেজ, চট্টগ্রাম-এ ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার্স এসোসিয়েশন অব বাংলাদেশ ও আইসিটি বিজনেস প্রমোশন কাউন্সিল এর আর্থিক সহযোগিতায় ছাত্র-ছাত্রী এবং শিক্ষকদের জন্য তথ্যপ্রযুক্তি ও যোগাযোগ এর উপর সচেতনতা ও হাতে কলমে শিক্ষাদানের কর্মশালার আয়োজন করে। এতে অত্র বিদ্যালয়ের প্রায় ৫০০ শিক্ষার্থী এবং ৩০ জন শি¶কবৃন্দ অংশ গ্রহণ করেন। সচেতনতা কর্মশালার

উদ্ভোধন করেন মো: জাকির হোসেন, চিফ ফিন্যান্সিয়াল অফিসার, ইস্পাহানি গ্রুপ। তিনি তার বক্তব্যে এই ধরনের অনুষ্ঠান আয়োজনের জন্য আইএসপি এসোসিয়েশনকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং আমাদের প্রাত্যহিক ও ব্যবহারিক জীবনে ইন্টারনেটের সীমাহীন প্রয়োজনীয়তার কথা উল্লেখ করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইস্পাহানি পাবলিক স্কুল এন্ড কলেজ এর সম্মানিত প্রিন্সিপাল জনাব মো: মাহবুবুল আলম চৌধুরী। তিনি তার বক্তব্যে চট্টগ্রামে এ ধরণের অনুষ্ঠান আয়োজনের জন্য ইস্পাহানি পাবলিক স্কুল এন্ড কলেজ সর্বদাই সর্বপ্রকার সহযোগিতাসহ পাশে থাকবে বলে ঘোষণা দেন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইএসপি এসোসিয়েশন অব বাংলাদেশ এর সভাপতি জনাব আখতারুজ্জামান মঞ্জু। উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন আইএসপিএবি’র সাধারণ সম্পাদক জনাব মোঃ এমদাদুল হক। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সুব্রত সরকার শুভ্র, ট্রেজারার, আইএসপিএবি, এবং । এই কর্মশালায় প্রশিক্ষাণ দেন দেশের স্বনামধন্য তথ্য প্রযুক্তিবিদঃ জনাব মোস্তাফা জব্বার, সাবেক সভাপতি, বাংলাদেশ কম্পিউটার সমিতি এবং জনাব নক্সাব ওমর রব্বানি উথান্ট, ডিরেক্টর, আইএসপিএবি । প্রোগ্রামের প্রধান উদ্দেশ্য শিক্ষার্থীদেরকে কম্পিউটার ও ইন্টারনেট সম্পর্কে মৌলিক জ্ঞান প্রদান করা এবং ইন্টারনেটের অতীত, বর্তমান ও ভবিষ্যত সম্পর্কে তাদেরকে পর্যাপ্ত তথ্য প্রদান করা। আমাদের লক্ষ্য ‘সমাজের উন্নতির জন্য ইন্টারনেটের ব্যবহার’ সুনিশ্চিত করা।